চট্টগ্রামে বাড়ছে করোনা আক্রান্তের হার

চট্টগ্রামে করোনাভাইরাসে আক্রান্তের হার বাড়ছে। তবে আক্রান্ত হয়ে মৃত্যুর সংখ্যা তুলনামূলক কমছে। তবুও মানুষের মধ্যে সচেতনতার হার বাড়ছে না। মানুষের মধ্যে স্বাস্থ্যবিধি মানার প্রবণতা কমছে।

সিভিল সার্জন কার্যালয় সূত্রে জানা যায়, গত মঙ্গলবার ২৪ ঘণ্টায় চট্টগ্রামে নতুন করে আক্রান্ত হয় ১১৪ জন ও মারা যান একজন, গত সোমবার আক্রান্ত হন ১২৯ জন ও মারা যান দুইজন, রবিবার আক্রান্ত হন ৬০ জন ও মারা যান দুইজন, শনিবার আক্রান্ত হন ৭২ জন ও মারা যান একজন। এক সপ্তাহ আগে ৪০ থেকে ৭০ জন পর্যন্ত আক্রান্ত হয়েছিলেন।

সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি বলেন, গত এক সপ্তাহ ধরে আবারও আক্রান্তের সংখ্যা বাড়ছে। তবে মৃত্যু কমছে। আমরা সব সময় বলে আসছি, নতুন সংক্রমণ ঠেকাতে স্বাস্থ্যবিধি মানার কোনো বিকল্প নেই। অন্যথায় আমাদেরকে এর চরম খেসারত দিতে হবে। তিনি বলেন, যেখানে শনাক্তের হার বেশি হবে সেখানে যাতায়াত-চলাচল সীমিত রাখতে হবে। মানতে হবে স্বাস্থ্যবিধি। একই সঙ্গে নিশ্চিত করতে হবে প্রান্তিক মানুষের জীবনের নিরাপত্তা। জানা যায়, চট্টগ্রামে গত মঙ্গলবার পর্যন্ত মোট আক্রান্ত হয় ৫৪ হাজার ৩৩৫ জন। এর মধ্যে মহানগরে ৪২ হাজার ৯১৩ ও উপজেলায় ১১ হাজার ১২৯ জন। ইতোমধ্যে আক্রান্ত হয়ে মারা যান ৬২৭ জন। এর মধ্যে মহানগরে ৪৪৮ ও উপজেলায় ১৭৯ জন।