ঢাকা-১৪ আসনে আওয়ামী লীগের ২৬ জনের মনোনয়নপত্র সংগ্রহ

ঢাকা-১৪, সিলেট-৩ ও কুমিল্লা-৫ আসনের উপ নির্বাচনের আওয়ামী লীগের মনোনয়নপত্র বিক্রি শুরু হয় শুক্রবার (৪ জুন) থেকে। আজ মনোনয়নপত্র বিক্রির চতুর্থ দিনেও ছিল প্রার্থীদের মনোনয়নপত্র সংগ্রহ করার ভিড়। সোমবার (৭ জুন) রাজধানীর ধানমণ্ডিস্থ আওয়ামী লীগ সভানেত্রীর রাজনৈতিক কার্যালয় থেকে প্রার্থীরা দলীয় মনোনয়ন ফরম সংগ্রহ করতেই এমনটা ভিড় দেখা গেছে।

এদিকে তিন আসনের উপ-নির্বাচনে ঢাকা-১৪ আসনে স্বেচ্ছাসেবক লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মোবাশ্বের চৌধুরী, যুবলীগের সাধারণ সম্পাদক মাইনুল হোসেন খান নিখিল, আসলামুল হকের স্ত্রী মাকছুদা হকসহ ২৬ জন, সিলেট-৩ আসনে বাংলাদেশ আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক মো. মিজবাহ উদ্দিন সিরাজ, যুক্তরাজ্য আওয়ামী লীগের এনাম উল ইসলামসহ ২১ জন ও কুমিল্লা-৫ আসনে বঙ্গবন্ধু স্যাটেলাইটের পরিচালক এস. এম. জাহাঙ্গীর আলম এবং কুমিল্লা জেলা আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদ সদস্য হেলেনা জাহাঙ্গীরসহ ২৯ জন আওয়ামী লীগের মনোনয়নপত্র সংগ্রহ করেছেন।

তিন আসনে উপনির্বাচন: আওয়ামী লীগের মনোনয়নপত্র বিক্রি শুরু

এসময় স্বেচ্ছাসেবক লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মোবাশ্বের চৌধুরী সাংবাদিকদের বলেন, ঢাকা-১৪ আসন আমার, নিজের আসন বলে মনে করি। বৃহত্তর মিরপুরে আমার জন্ম ও বেড়ে উঠা। বৃহত্তর মিরপুরের ছাত্রলীগের সভাপতি ছিলাম। মিরপুর থানা যুবলীগের আহ্বায়ক ছিলাম। শেখ হাসিনা ও মনোনয়ন বোর্ড আমাকে মনোনয়ন দিলে ঢাকা-১৪ আসনে আমাকে মনোনীত করলে একটি সমৃদ্ধ আসন হিসেবে গড়ে তুলবো।

এর আগে শুক্রবার বিকেলে দলীয় মনোনয়নপত্র সংগ্রহ করার পর যুবলীগের সাধারণ সম্পাদক মাইনুল হোসেন খান নিখিল সংবাদমাধ্যমকে বলেন, জীবনের শুরু থেকে আওয়ামী লীগের রাজনীতির সাথে জড়িত ছিলাম। ছাত্রলীগ থেকে যুবলীগের রাজনীতির সাথে সম্পৃক্ত আছি। নেত্রী আমাকে বিশ্বাস করে যুবলীগের দায়িত্ব দিয়েছেন। তাছাড়া, দল যাকেই নৌকা প্রতীক দেবেন তার জন্যই কাজ করবেন আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশীরা।

তিন সংসদীয় আসনে উপনির্বাচন ১৪ জুলাই

এছাড়া ঢাকা-১৪, সিলেট-৩, কুমিল্লা-৫ আসনের উপ-নির্বাচনে নৌকার মনোনয়ন গত ৪ জুন থেকে বিক্রি শুরু হয়েছে চলবে আগামী ১০ জুন পর্যন্ত। সকাল ১১টা থেকে বিকাল ৫টা পর্যন্ত মনোনয়ন সংগ্রহ ও জমা দিতে পারবে মনোনয়ন প্রত্যাশীরা।